ইতালির সেই খেলোয়াড় হচ্ছেন বাংলাদেশ ফুটবল দলের নতুন কোচ

পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে ০-৫ গোলের হার নিয়ে খুব একটা কথা হয়নি। কারণ ওটাকেই সম্মানজনক হার বলার সুযোগ ছিল! প্রতিপক্ষ দলটা যে এশিয়ান চ্যাম্পিয়ন। তবে পরের ম্যাচে ঘরের মাঠে জর্ডানের বিপক্ষে যাচ্ছেতাই ফুটবলের পসরা সাজিয়ে ০-৪ গোলে হেরেছে ডি ক্রুইফের শিষ্যরা। বিশ্বকাপ বাছাইপর্বে দলের সাফল্য বলতে একটি ম্যাচ ড্র। বাংলাদেশ ফুটবল দলের ঘণ্টার কাটাটা যে ঠিকমত চলছে না সেটি বলে দেওয়াই যায়। তাতে দলের এমন পারফরমেন্সে কোচ ডি ক্রুইফের বিদায় ঘণ্টা চূড়ান্ত হয় গেছে।

ইতালিয়ান খেলোয়াড় ফ্যাবিও লোপেজকে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন হেড কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তার সঙ্গে আরও তিনজন সহকারীও নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যায় বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশন এমনটি জানিয়েছেন। তাই আগামীকাল কোচ ইস্যুতে জরুরি সভা ডেকেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে।

ডি ক্রুইফ বাংলাদেশে এসে নানা সমস্যার মুখোমুখি হয়েছেন। বেতন বাকি ছিল মাসের পর মাস, তবুও দলের সঙ্গে কাজ করে গেছেন। ২০১৪ সালের ডিসেম্বরে দেশে ফেরার পর আর ফিরতে চাননি। তারপরও ফিরেছেন। এখন তিনিই বাংলাদেশে থাকতে চাচ্ছেন না। অস্ট্রেলিয়ায় গিয়ে চাকরি খোঁজা আর বাফুফে কর্তাদের সাথে বাকবিতণ্ডায় জড়ান তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর